নতুন প্রজন্মের কাছে আমাদের গৌরব গাঁথা স্বাধীনতার সঠিক ইতিহাস পৌঁছে দিতে হবে-খাদ্যমন্ত্রী

নতুন প্রজন্মের কাছে আমাদের গৌরব গাঁথা স্বাধীনতার সঠিক ইতিহাস পৌঁছে দিতে হবে-খাদ্যমন্ত্রী

বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার:

 

খাদ্যমন্ত্রী সাধন চদ্র মজুমদার এমপি বলেছেন, ২৬ মার্চ বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবদীপ্ত দিন। পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের বুকে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা করেন। আমরা পাই স্বাধীন দেশ, লাল সবুজ পতাকা। নতুন প্রজন্মের কাছে আমাদের গৌরব গাঁথা স্বাধীনতার সঠিক ইতিহাস পৌছে দিতে হবে। একদিন তাদের হাত ধরে এই দেশ সোনার বাংলায় রুপান্তরিত হবে বলে তিনি উল্লেখ করেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার সকালে নওগাঁয় শহরের মুক্তির মোড়ে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে প্রথমে পুস্পস্তবক অর্পন করে তিনি এই মন্তব্য করেন।

পরে নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, জেলা খাদ্য অফিস, পৌরসভা, নওগাঁ মেডিকেল কলেজ, জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষ শহীদদেও প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন।

এছাড়াও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন ও আলোচনাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

 

আপনি আরও পড়তে পারেন